বর্তমানে একটি ভাল কাজ একটি সোনার হরিণ। ফলস্বরূপ, বাংলাদেশের বেকারত্বের হার বাড়ছে। এই বেকারদের মধ্যে বেকার বেকার সংখ্যা। আজকের নিবন্ধে, আমরা এই অস্থির বাজারে অন্যকে নেতৃত্ব দিতে সক্ষম করতে কম্পিউটার অপারেশন, যোগাযোগ এবং নেতৃত্বের মতো 5 বা দক্ষতা সম্পর্কে শিখব।


আসুন আমরা কর্মসংস্থানের বাজারে 5 টি দক্ষতা বা দক্ষতা বুঝতে পারি, যা আপনাকে অন্যের চেয়ে এগিয়ে দেবে:



1. কম্পিউটার অপারেশন: বর্তমান যুগটি কম্পিউটার যুগ। আজ, কোনও কম্পিউটার কাজ ব্যবহার করা হয় না। সবকিছু এখন কম্পিউটারের উপর নির্ভর করে। অতএব, কাজের ক্ষেত্রে কম্পিউটার রাখার জন্য প্রাথমিক দক্ষতার গুরুত্ব বোঝা গুরুত্বপূর্ণ। মূলত, কম্পিউটারের প্রাথমিক দক্ষতার অর্থ হ'ল আমরা বুঝতে পারি যে মাইক্রোসফ্ট অফিস মাইক্রোসফ্ট অফিসে সমস্ত প্রয়োজনীয় সফ্টওয়্যার ব্যবহার করে। উদাহরণস্বরূপ, মাইক্রোসফ্ট ওয়ার্ড, পাওয়ারপয়েন্ট, মাইক্রোসফ্ট এক্সেল ইত্যাদি ইত্যাদি

2। যোগাযোগ বা যোগাযোগ দক্ষতা: যোগাযোগ যোগাযোগের অর্থ বোঝায়। তবে, কর্মসংস্থানের ক্ষেত্রে, বলা হয় যে যোগাযোগ দক্ষতা হ'ল বিভিন্ন সংস্থা বা অফিস বিশ্ববিদ্যালয়গুলির সমস্ত অংশগ্রহণ দূর করার ক্ষমতা। এটি আপনাকে আপনার কাজে অনেক সুযোগ উপভোগ করতে সক্ষম করবে। এছাড়াও, যোগাযোগ দক্ষতা নতুন চাকরি সন্ধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।


3। শীর্ষস্থানীয় বা নেতৃত্ব: চাকরি সন্ধানে নেতৃত্ব বা নেতা থাকা খুব গুরুত্বপূর্ণ। প্রার্থীদের নেতৃত্বের মনোভাব তার ভাই এবং বোনদের উপর প্রকাশ করা সহজ। এছাড়াও, নেতৃত্বের প্রচারের জন্য নেতৃত্ব একটি গুরুত্বপূর্ণ মনোভাব বা দক্ষতা, যা আপনাকে প্রার্থী করে তুলবে। অতএব, কাজের আগে, দয়া করে বিভিন্ন দলের মাধ্যমে নেতৃত্বের মনোভাব স্থাপন করুন।

4। সৃজনশীলতা : সমস্ত সংস্থাগুলি আশা করে যে সমস্ত কর্মচারী তাদের সৃজনশীলতা প্রতিষ্ঠানের স্বার্থের বাইরে প্রবর্তন করবে। অতএব, আমাদের অবশ্যই আমাদের নিজস্ব চিন্তাভাবনা তৈরি করতে হবে। আপনার একটি অমীমাংসিত সমাধান খুঁজে পাওয়ার ক্ষমতা অর্জন করতে হবে। সমস্যা সমাধানের অভ্যাস বিকাশের জন্য আপনাকে সৃজনশীলতার বিকাশ করতে হবে। এটি সহজেই প্রবীণ কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করবে।


5। জনসাধারণের বক্তৃতা: বেশিরভাগ লোকেরা ইয়ামদুতের মতো জনসাধারণের বক্তব্যে ভয় পান। মনে রাখবেন, ভাল বক্তারা সমাধানগুলি খুঁজে পেতে এবং সহজেই সিদ্ধান্ত নিতে পারেন। আপনি অল্প সময়ের মধ্যে যে কোনও জায়গায় দাঁড়াতে পারেন। অতএব, আপনি যদি সবার সামনে কথা বলতে সাহসী না হন তবে আপনি আপনার ক্যারিয়ার এবং কাজের ক্ষেত্রে অনেক পিছনে থাকবেন।